“প্রধানমন্ত্রীর ঘোষণার ১৩ দিন পার, কেন্দ্রের ফ্রি রেশন কই?”প্রশ্ন রেশন ডিলারদের

0
84

“প্রধানমন্ত্রীর ঘোষণার ১৩ দিন পার, কেন্দ্রের ফ্রি রেশন কই?”প্রশ্ন রেশন ডিলারদের

করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল ভারতবাসী। দেশের তথা রাজ্যের অর্থনীতি কোভিড সংক্রমণের জেরে বিধস্ত।

এরপরও তেরো দিন পার হয়ে গেলেও রাজ্যে চালু করা গেল না কেন্দ্রের বিনামূল্যের রেশন পরিষেবা। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা প্রকল্পে মে ও জুন মাসে মাথাপিছু ৫ কেজি করে রেশন দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। অন্যান্য রাজ্যে যা চালু হলেও, এই রাজ্যে ১৩ দিন হয়ে গেলেও তা চালু হয়নি বলে জানাচ্ছে রেশন ডিলারদের সংগঠন।

রেশন ডিলারদের অভিযোগ অভিযোগ, এই রাজ্যের জন্যে বরাদ্দকৃত ধানই এখনও কিনে উঠতে পারেনি ফুড করপোরেশন অফ ইন্ডিয়া। ফলে কোভিডের কারণে পিছিয়ে গেল রাজ্যে কেন্দ্রের রেশন দেওয়ার পরিকল্পনা।

উল্লেখ্য কেন্দ্র সরকার এই বছরের ফ্রেব্রুয়ারি মাসেই ঘোষণা করে কোভিডের সময়ে আরও দু’মাস বিনামূল্যে কেন্দ্রের তরফে রেশন দেওয়া হবে। সেই মোতাবেক ফুড করপোরেশন অফ ইন্ডিয়ার সমস্ত রাজ্যের ইউনিটকে নির্দেশ দেওয়া হয়৷ তাদের মাধ্যমে এই প্রকল্পের কথা জানানো হয় রেশন ডিলার অ্যাসোসিয়েশনকে। তারা রেশন দোকানগুলিকেও প্রস্তুতি নিতে বলে। কিন্তু মে মাসের আট দিন পেরিয়ে গেলেও রেশন বন্টন শুরু করতে পারা যায়নি এই রাজ্যের কোনও প্রান্তে। রেশন ডিলারদের অনেকেই অবশ্য গোটা ঘটনাকে রাজ্যের প্রতি বঞ্চনা বলে অভিযোগ তুলেছেন।

প্রসঙ্গত, ফুড করপোরেশন অফ ইন্ডিয়া সূত্রে জানা গিয়েছে, রাজ্যে তাদের একাধিক কর্মী করোনা আক্রান্ত। একাধিক আধিকারিক আক্রান্ত হয়েছেন করোনায়। ফলে প্রসেসের কাজ আটকে আছে।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান