দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড টেস্ট, আক্রান্ত ২৪ লক্ষেরও বেশি

0
38

দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড টেস্ট, আক্রান্ত ২৪ লক্ষেরও বেশি

নয়াদিল্লি: দেশে প্রথম করোনা আক্রান্তের খোঁজ মিলেছিল কেরালায়। তিনি ফিরেছিলেন চিনের উহান থেকে। তার ঠিক ১৯৬ দিন পরে, ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লক্ষ টপকে গেল! সামনে এখন শুধু আমেরিকা আর ব্রাজিল।

গত ২৪ ঘণ্টায় সব পশ্চিমবঙ্গ মিলিয়ে ৮ লক্ষ ৩০ হাজার ৩৯১ নমুনার কোভিড টেস্ট হয়েছে। একদিনে টেস্টে এটাই রেকর্ড।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রামিত হয়েছেন ৬৭ হাজার! মৃত্যু হয়েছে ৯৪২ জনের। মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ এবং তামিলনাড়ু – এই তিনটি রাজ্যে মোট দৈনিক আক্রান্তের সংখ্যাই তিরিশ হাজারের কাছাকাছি!

আক্রান্তের সংখ্যা বাড়লেও করোনায় মৃত্যুর হার লাগাতার নিম্নমুখী। বৃহস্পতিবার তা আরও কমে ১.৯৬ শতাংশে পৌঁছে গিয়েছে। বর্তমানে দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা সাড়ে ৬ লক্ষের কাছাকাছি। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ লক্ষ! অর্থাৎ, সংখ্যাটা ‘অ্যাক্টিভ’ রোগীর প্রায় তিনগুণ বেশি।

তবে, গত ২৪ ঘণ্টায় ৩০,০৩২ টেস্ট করে ২৯৯৭ জন আক্রান্তের খোঁজ মিলেছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫৬ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। যার মধ্যে শুধু কলকাতাতেই মৃত্যু হয়েছে ১৬ জনের। কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়ার মতো জেলায় গত কয়েক দিনের মতোই ফের কমেছে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা।

স্বাস্থ্যকর্তারা আশা করছেন, সম্ভবত এই জেলাগুলিতে স্থিতাবস্থায় আসছে আক্রান্তের সংখ্যা। তবে আরও কিছুদিন গেলে তবে এ নিয়ে নিশ্চিত করে কিছু বলা যাবে বলে মত বিশেষজ্ঞদের।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান