সম্পর্কের একঘেয়েমি থেকে মুক্তি কীভাবে, রইল টিপস

0
234

দীর্ঘদিন একসঙ্গে থাকলেও সম্পর্কে একঘেয়েমি কাপল (couple) দের মধ্যে এখন অনেক সাধারন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। একঘেয়েমি হওয়ার কারণ নানা রকম হতে পারে। প্রেম করে বিয়ে করার পরেও নিজেদের মধ্যে রমান্স কমে যাওয়া, ভুল বোঝা বুঝি বা প্রত্যাশা পূরণ না হওয়া নানা কারণে একঘেয়েমি আসতে পারে ।

উদাহরণ দিয়ে বলা যায় বিরিয়ানি আমরা কম বেশী সকলেই পছন্দ করি তবে নিয়মিত বিরিয়ানি খেলে বা প্রতিদিন একই খাবার খেলে আমাদের একঘেমি চলে আসতে পারে। তেমনি দীর্ঘদিন একসঙ্গে থাকার কারণে একঘেয়েমি চলে আসতেই পারে। এর মানে এই নয় যে সম্পর্কের বিচ্ছেদ করা বা সম্পর্ক নষ্ট করে দেওয়া । পরকীয়া সম্পর্কে জড়াতে , ব্রেকআপ ( Breakup) বা ডিভোর্স (Divorce) এর কারণে একঘেয়েমি কাটবে তা কিন্তু নয়। বরং একঘেয়েমি কি করে দূর হবে বা সম্পর্ক কিভাবে এক্সাইটমেন্ট আনা যায় সেই বিষয়ে ভাবতে হবে। পুরনো সম্পর্ক না ভেঙে কি করে একঘেয়েমি কাটবে, সম্পর্কে কিছু টিপস দেওয়া হল

১) দুজনে সব সময় একসঙ্গে সময় না কাটিয়ে আলাদা আলাদা কোন জায়গা থেকে ঘুরে আসুন, পরিবার বন্ধু বান্ধবীদের সাথে বেশি সময় কাটান।

২) নিজের পছন্দের কাজ বা হবি (Hobby) যেমন বই পড়া, গান গাওয়া, গান শোনা, ছবি আঁকা, নাচ ,সিনেমা দেখা ইত্যাদি বেছে নিন, যেটা করলে আপনার মন ভালো থাকবে।

৩) একঘেয়েমি কাটাতে নিজের সঙ্গী বা পার্টনারের সাথে সামরিক দূরত্ব তৈরি করুন প্রয়োজনে দুজন-দুজনার থেকে কিছুদিন আলাদাও থাকুন। এর ফলে একে অপরের প্রতি গুরুত্বটা বাড়বে এবং সঙ্গীত পার্টনারের একটা অভাব বুঝতে পারবেন।

৪) একে অপরের সঙ্গে মন খুলে কথা বলুন। মনের মধ্যে যা আছে ,যা চলছে সব কথা বলে দিন । আর সঙ্গীর সব কোথাও মন দিয়ে শুনুন।

৫) দুজনে মিলে ভালো সময় কাটানো, একসঙ্গে নতুন নতুন ভালো স্মৃতি তৈরি করুন , আর এক সঙ্গে কাটানো ভালো মুহূর্তগুলো মনে করুন। একসঙ্গে ঘুরতে যান একে অপরকে পছন্দের উপহার দিন।

বিয়ের সময় থেকেই প্রত্যেক দম্পতি একে অপরের কাছে অঙ্গীকার করে সারা জীবন একে অপরের পাশে থাকবে।

সুখ-দুঃখ একসঙ্গে কাটাবে। এর মধ্যে সম্পর্কে একঘেয়েমি আসতেই পারে তবে এই একই আমি কাটিয়ে আবার একসাথে পথ চলাটা আসল ব্যাপার। কিন্তু এগুলি তখনই সম্ভব যখন সম্পর্ক আবার নতুন করে গড়ার ইচ্ছা উভয়ের থাকবে।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান