৩০ হাজারেরও কমে ল্যাপটপ, বাজারে আসছে JioBook

0
147

 

লড়াই ২৪ ডেস্ক: ফের শিরোনামে Jio। বাজারে আসন্ন তাঁদের নয়া ল্যাপটপ। সূত্রের খবর, JioPhone Next-এর লঞ্চের ডেট পিছিয়ে যেতেই এই সস্তার ল্যাপটপ নিয়ে বাজারে আসতে উঠে পড়ে লেগেছে Reliance Jio।

জেনে নিন কী কী ফিচারস পাবেন এই ল্যাপটপে:

*BIS সার্টিফিকেশন ওয়েবসাইটের রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, এই Laptop-এ মোট তিনটি ভ্যারিয়েন্ট থাকছে।

*থাকবে 4G LTE কানেক্টিভিটি।

*সূত্রের খবর, পারফরম্যান্সের দিক থেকে এই জিওবুক চালিত হবে Qualcomm-এর 11nm Snapdragon 665 চিপসেটের সাহায্যে। এই বিষয়ে 2018 সালেই Qualcomm Technologies-এর প্রডাক্ট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের সিনিয়ার ডিরেক্টর মিগ্যুয়েল নিউনস দাবি করেছিলেন, ‘Jio-র সঙ্গে আমাদের প্রাথমিক ভাবে একটা কথা হয়েছে। এই ডিভাইসে তারা ডেটা এবং কনটেন্ট একত্রিত করতে চাইছে।’

*থাকবে 4GB RAM ও eMMc 5.1 স্টোরেজ।

*এই জিওবুক ল্যাপটপের জন্য চিনের ব্লুব্যাঙ্ক কমিউনিকেশন টেকনোলজির সঙ্গে গাঁটছড়া বেঁধেছে Reliance Jio। এই ব্লুব্যাঙ্ক কমিউনিকেশন টেকনোলজিই আসলে KaiOS অপারেটিং সিস্টেম তৈরি করেছে, যার সাহায্যে একাধিক ফিচার ফোন চালিত হয়। তার মধ্যে উল্লেখযোগ্য হল, JioPhone।

Read more………….Weather Forecast : প্রায় বানভাসি বাংলা, জল থই থই কলকাতা

*পাশাপাশি থাকবে HDMI সাপোর্ট, WIFI Connection 2.4।

কবে লঞ্চ করবে এই JioBook?

সূত্রের খবর ২০২০ সালের সেপ্টেম্বর মাস থেকেই শুরু হয়ে গেছে এর ডেভেলপমেন্টের কাজ। ২০২১ সালের তৃতীয় কোয়ার্টারের মধ্যেই সম্পন্ন হবে এর কাজ। আশা করা যাচ্ছে ২০২২ সালের প্রথমার্ধেই বাজারে দেখা মিলবে JioBook-এর।

কত হতে পারে JioBook-এর দাম সেই নিয়ে এখনো অফিসিয়ালি কিছু জানানো হয়নি। যদিও, এই JioBook ল্যাপটপের দাম সম্পর্কে একাধিক মিডিয়া রিপোর্ট থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে একটি ধারণা পাওয়া গিয়েছে। আর সেই সব সূত্র থেকেই খবর, ভারতে 30,000 টাকারও কম দামে লঞ্চ হতে পারে JioBook।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান