Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 29 Second

Rail news

লড়াই ২৪ : নিয়ম ভেঙে ফের ট্রেনের মহিলা কামরায় উঠল পুরুষ যাত্রী; একদিনে গ্রেফতার হল ৫৮ জন। এরফলে রেল মহিলাদের নিরাপত্তা নিয়ে চরম উদ্বিগ্ন। বেশ কয়েকটি ঘটনার পর রেলবোর্ডের নির্দেশে রীতিমতো নড়ে বসেছে জোনাল রেলগুলি। মহিলাদের জন্য বিশেষ ট্রেন ও নির্ধারিত কামরাগুলিতে পুরুষ যাত্রী চড়লেই আর রেহাই দেওয়া হচ্ছে না। তাদের রেল আইনে গ্রেফতার করা হচ্ছে।

আরপিএফ মঙ্গলবার মাতৃভূমি লোকালগুলিতে হানা দিয়ে হাওড়ায় ২৮ জন ও শিয়ালদহে ৩০ জন পুরুষ যাত্রীকে গ্রেফতার করেছে। শীতকালের রাতের ট্রেনে অপরাধ বাড়ার প্রবণতা দেখা যায়। বিশেষত মহিলা কামরায় নানা ধরনের অপরাধের ঘটনার কথা সামনে এসেছে বহুবার। তাই অপরাধ আটকাতে নিরাপত্তার উপর জোর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে রেলের পক্ষ থেকে।

এমনকি, মেদিনীপুর লোকালে মহিলা কামরায় উঠে এক যুবকের হস্তমৈথুনের ঘটনা যেমন নাড়িয়ে দিয়েছে মহিলা যাত্রীর নিরাপত্তার ভিতকে। আবার গৌড় এক্সপ্রেসে এক মহিলা যাত্রীকে ট্রেন থেকে ফেলে দেওয়ার মতো ঘটনা মহিলাদের ট্রেনে নিরাপত্তাহীনতাকে উসকে দিয়েছে আরও বেশি করে। ভারতীয় রেলের আইনে ১৫২ ধারায় গ্রেফতার করা হয়েছে ওই যাত্রীদের। যে আইনে আদালতে গিয়ে ধৃতকে জামিন নিতে হবে।

হাওড়ার ডিআরএম মনীষ জৈন জানিয়েছেন, বিভিন্ন সময় মহিলা যাত্রীদের উপর নানা অপ্রীতিকর ঘটনা ঘটে। অভিযোগ এলে ধরপাকড় শুরু করতে বাধ্য হয় রেল। এবার তেমনই তল্লাশি শুরু হয়েছে। সম্প্রতি নলহাটিতে এক মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দেয় দুষ্কতী।আরপিএফ এরপরই গৌড়, বনাঞ্চল, পদাতিক এক্সপ্রেসে তল্লাশি শুরু করে।

Rail news

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: