পেগাসাস প্রসঙ্গে বিস্ফোরক সায়নী, “মোদী জাসুস”

0
265

Spyware Pegasus

লড়াই ২৪ ডেস্ক: এবার পেগাসাস প্রসঙ্গে তোপ দাগলো তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রী। “জনি জনি- ইয়েস পাপা”-র সুরে তীর বিঁধল গেরুয়া শিবির দিকে। যুব কংগ্রেস সভানেত্রী সায়নী এদিন টুইট করে বলেন, ‘মোদী জাসুস (ইয়েস পাপা) ইউসিং পেগাসাস? (নো পাপা) টেলিং লাইস? (নো পাপা)’- অবশেষে থ্রি ইডিয়টস সিনেমার ‘ঝুট বল রাহা হে’ ডায়ালগের একটি GIF অ্যাটাচ করে দেয়।

পেগাসাস প্রসঙ্গে উত্তাল হয়ে পড়েছে দেশীয় রাজনীতি। একের পর এক বিরোধীদের তোপের মুখে পড়ে চলেছে মোদী সরকার। গত রবিবার সন্ধ্যায় Guardian, Washington Post- সহ একাধিক নিউজ ওয়েবসাইট পেগাসাস প্রোজেক্ট নামের একটি আর্টিকেল তাদের ওয়েবসাইটে পোস্ট করে। আর তারপর থেকেই উথাল হয়ে পড়েছে ভারতের রাজনীতি।

আরও পড়ুন……..ধর্ষণের শিকার ৬ বছরের শিশু

স্পাইওয়্যার পেগাসাসের ঘটনায় প্রথম থেকেই বিজেপিকে তোপ দেগে চলেছে তৃণমূল কংগ্রেস। এবার এই তোপ দাগার ময়দানে সামিল হল সায়নীও। রসিকতার ছলে এর আগেও বহুবার বিরোধী শিবিরকে এক হাত নিয়েছে সায়নী।

উল্লেখ্য, পেগাসাস ঘটনায় উঠে আসছে একের পর এক নয়া তথ্য। এই স্পাইওয়্যার মাধ্যমে নজরদারি চলেছে বহু পরিচিত মুখের ফোনে। স্পাইওয়্যারের হাত থেকে রেহাই পায়নি সাংবাদিক এমনকি সুপ্রিম কোর্টের বিচারপতিও। একাংশের নেটিজেনদের বক্তব্য এটি গণতন্ত্রের ওপর একটা বড় আঘাত।

Spyware Pegasus

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান