রাজ্যে ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ

0
6

নবান্ন: দেশজুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমন। পাল্লা দিয়ে বাড়ছে রাজ্যেও। তার উপর কিছুদিন আগেই আমফানের প্রকোপে বিধ্বস্ত উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনার একাধিক জায়গা। ফলে ফের স্কুল কলেজ বন্ধের মেয়াদ বাড়িয়ে করা হল ৩০ জুন। এমনটাই ঘোষণা করেন রাজ্য শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই নিয়ে চতুর্থ বারের মতো বাড়ল মেয়াদ।

রাজ্যের একাংশ শিক্ষকমন্ডলীর সঙ্গে বৈঠকের পর শিক্ষামন্ত্রী জানান, “একে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে চিন্তা রয়েছে, তার উপরে ঘূর্ণিঝড় উমফানেও বড় ক্ষতি হয়েছে। আট জেলার বহু স্কুল ক্ষতিগ্রস্ত। অন্যান্য জেলাতেও বহু স্কুলের কমবেশি ক্ষতি হয়েছে। এছাড়াও জেলায় জেলায় পরিযায়ী শ্রমিকদের আইসোলেশনে রাখার জন্য স্কুল ব্যবহার করা হচ্ছে। এই পরিস্থিতি আগামী ৩০ জুন পর্যন্ত স্কুল বন্ধ থাকবে।”

উচ্চশিক্ষা প্রসঙ্গে তিনি জানান, এ ব্যাপারে রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিই নিজেদের মতো সিদ্ধান্ত নেবেন। এছাড়াও তিনি জানান, স্কুলের কাছাকাছি থাকা শিক্ষকরা স্কুলের সমস্ত ছাত্রদের কে ছোট ছোট দলেও পড়াবে। আর এই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন ও পরামর্শ দেবেন স্কুল শিক্ষা দফতরের ডিআই, এসআই স্তরের আধিকারিকরা।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান