দ্বিতীয় সূর্যগ্রহণ , এই রাশির জাতক-জাতিকাদের তোলপাড় হতে পারে জীবন

0
383

solar eclipse

লড়াই ২৪ : খুব সাবধান হোন বছরের শেষ সূর্যগ্রহণে। চন্দ্রগ্রহণের ঠিক ১৫ দিন পরেই হতে চলেছে এই সূর্যগ্রহণ। অমাবস্যার দিন সূর্যগ্রহণ হবে আগামী ৪ ডিসেম্বর শনিবারে৷ তাই হাতে আর বেশি সময নেই ৷ এই সূর্যগ্রহণ আন্টার্ক্টিকা, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আমেরিকা আটলান্টিক মহাসাগরের দক্ষিণে দেখতে পাওয়া যাবে ৷ এই গ্রহণ ভারত থেকে দেখতে পাওয়া যাবেনা ৷

২০২১ সালে জুনে প্রথম সূর্যগ্রহণ হয়েছিল ৷ এরপরে দ্বিতীয় সূর্যগ্রহণ হতে চলেছে ৪ ডিসেম্বর ২০২১-এ ৷সকাল ১১টায় শুরু হবে সূর্যগ্রহণ শেষ হবে দুপুর ৩.০৭ মিনিটে। এই গ্রহণ দেখতে পাওয়া যাবেনা ভারত থেকে কিন্তু সব থেক বেশি দেখতে পাওয়া যাবে আন্টাক্টিকা থেকে আন্টার্ক্টিকার পূর্ব-পশ্চিমে ভাল ভাবে দেখতে পাওয়া যাবে এই সূর্যগ্রহণ।

এই আংশিক সূর্যগ্রহণ উত্তর আমেরিকা, ইউরোপ ও উত্তর এশিয়ায় দেখতে পাওয়া যাবে
৷ হিন্দু পঞ্চাঙ্গ মতে এই সূর্যগ্রহণ ফের ২০৭৮ সালে অমাবস্যা তিথিতে হবে যার সরাসরি প্রভাব বৃশ্চিক, অনুরাধা ও জেষ্ঠা নক্ষত্রতে সব থেকে বেশি প্রভাব ফেলবে।

সূর্যগ্রহণের সময়ে সূর্য ও চন্দ্র বৃশ্চিক রাশির মধ্যে অবস্থান করবে ৷ সূর্যগ্রহণের সময়ে যে যে অবশ্যই মানতে হবে ৷ প্রধানত সন্তান সম্ভবা মহিলারা যেন গ্রহণ না দেখে।গ্রহণ চলাকালীন ইষ্ট দেবতার নাম স্মরণ করতে হবে ৷ গ্রহণ শুরু হওয়ার আগেই খেয়ে নেওয়া উচিৎ, খাওয়া দাওয়ার সামগ্রীতে তুলসিপাতা দিয়ে রাখতে হবে।

solar eclipse

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান