কোভিড বিধি ভেঙ্গে ভিড় মহাকালেশ্বর মন্দিরে

0
354

লড়াই ২৪ ডেস্ক: শ্রাবণের প্রথম সোমবারই বিপত্তি উজ্জয়নীর বিখ্যাত মহাকালেশ্বর মন্দিরে। মন্দিরে ঢোকার জন্য লেগে যায় হুড়োহুড়ি। ধাক্কাধাক্কিতে পদপিষ্ট হওয়ার উপক্রম। আহত হন বহু পুণ্যার্থী। মন্দিরে হওয়া এই ঠেলাঠেলির ভিডিও ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল মিডিয়া জুড়ে। ভিডিওতে দেখা যায়, মন্দিরে ঢোকার জন্য হুড়োহুড়ি করছে পুণ্যার্থীরা। একে অপরকে ধাক্কা দিয়ে আগে মন্দিরে ঢোকার চেষ্টা করতে গিয়েই পরিস্থিতি বেগতিক হয়।

ঠেলাঠেলিতে অনেকে মাটিতে পড়ে যান। একে অন্যের উপর পড়ে জখম হন অনেকে। পদপিষ্ট হওয়ার উপক্রম হয়। একটি ব্যারিকেড সম্পূর্ণ ভেঙে যায় বলে দাবি করেছেন মন্দির আধিকারিক।

আরও পড়ুন………..তাঁর সাফল্যে গর্বিত রাজ্যবাসী, বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

এদিন মহাকালেশ্বর মন্দিরে গিয়েছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী সহ বেশ কিছু ভিআইপি। তারা মন্দিরে যাওয়ার পড়েই মন্দিরে লাইনে দাঁড়িয়ে থাকা ভক্তদের মধ্যে লেগে যায় হুড়োহুড়ি। ভিড় সামলাতে ব্যর্থ হয় পুলিশ। আহতদের মধ্যে বেশ কিছু মহিলা ও শিশুও রয়েছে।

এদিন মন্দিরে কোভিড নিয়মবিধি একেবারে শিকেয় উঠে যায়। করোনার দ্বিতীয় ঢেউয়ের পরও মানুষ যে এখনো সচেতন হয়নি তা এদিনের ঘটনায় স্পষ্ট। অনেকে আবার অভিযোগ করেন, ভিআইপি এন্ট্রি হলেও তাদের কেন ঢুকতে দেওয়া হচ্ছে না, অধৈর্য হয়ে পড়েন অনেকে। লাইন ভেঙ্গে ভিতরে ঢুকে যায় কয়েকজন। আর তখনই শুরু হয় হুড়োহুড়ি। মন্দির কতৃপক্ষ তরফে মূলচাঁদ জুনওয়াল জানিয়েছেন, ‘সকাল ৮.৩০ নাগাদ ভক্তরা চার নম্বর গেট দিয়ে মন্দিরে ঢোকার চেষ্টা করলে ব্যারিকেড ভাঙে। তারপর বেশ কিছু শরণার্থী মন্দিরে ঢুকে পড়ে দৌড়ে মূল বিগ্রহের কাছে যাওয়ার চেষ্টা করে। ভাগ্য ভালো কোনো বড় দুর্ঘটনা হয়নি।’

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান