ডাক্তার নেই, নেই জরুরি পরিষেবা, বারাসতের কোভিড হাসপাতালের সুপারকে শোকজ

0
107

ডাক্তার নেই, নেই জরুরি পরিষেবা, বারাসতের কোভিড হাসপাতালের সুপারকে শোকজ

বারাসাত: অত্যন্ত খারাপ পরিকাঠামো। দেখা নেই চিকিৎসকের। কোনও প্রোটোকল না মেনে খেয়াল খুশি মতো অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে রোগীদের। উত্তর ২৪ পরগনার বারাসতের অন্যতম কোভিড হাসপাতাল পরিদর্শন করে আতঙ্কে স্বাস্থ্য ভবনের ‘টিম’। আর তাই জিএনআরসি হাসপাতালের সুপারকে শোকজ করলেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডা. অজয়কুমার চক্রবর্তী।

গত ৬ জুলাই স্বাস্থ্য ভবনের একটি ‘টিম’ পরিদর্শন করে বারাসতের ওই বেসরকারি হাসপাতালটি। সেখানকার পরিস্থিতি দেখেই চক্ষু চড়কগাছ হয় তাঁদের । আর্টারিয়াল ব্লাড গ্যাস টেস্ট বা এবিজি মেশিনের সূচক ঠিকমতো কাজ করছে না। একেক সময় একেক ফলাফল আসছে।

এছাড়া করোনা রোগীদের জন্য যে নির্দিষ্ট অক্সিজেন দেওয়ার প্রোটোকল রয়েছে তাও মানছেন না কেউই। হাসপাতালে একজন মাইক্রোবায়োলজিস্ট থাকা বাধ্যতামূলক। কিন্তু বারাসতের ওই হাসপাতাল ঘুরে মাইক্রোবায়োলজিস্টের দেখা মেলেনি।

এছাড়া, পিটি এপিটিটির মতো রক্তের সাধারণ পরীক্ষা করার ব্যবস্থাও নেই ওই হাসপাতালে। প্রতিদিন ডেইলি রাউন্ডে কোন কোন চিকিৎসক আসেন স্বাস্থ্য ভবনের ‘টিম’-কে তারও কোনও তালিকা দেখাতে পারেনি হাসপাতাল।

এমনকি হাসপাতালে যদি কোনও করোনা রোগীর অবস্থা সংকটজনক হয়ে পরে তাকে অন্যত্র নিয়ে যাওয়ার জন্য কোনও কুইক রেসপন্স টিম চোখে পড়েনি স্বাস্থ্য ভবনের।

যেখানে উত্তর ২৪ পরগনায় রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে সেখানে কিভাবে এত উদাসীন রয়েছে এই হাসপাতাল? তারই জবাব তিনদিনের মধ্যে তলব করেছেন স্বাস্থ্য অধিকর্তা।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান