নন্দীগ্রামে খেলা ঘুরে গেল, মমতা না, জয়ী শুভেন্দু অধিকারী

0
667

নন্দীগ্রাম: সংবাদ সংস্থা এএনআই জানিয়েছিল ১২০০ ভোটে নন্দীগ্রাম থেকে জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই পালটে গেল সে তথ্য। ফের দাবি করা হচ্ছে মমতা বন্দোপাধ্যায় না, নন্দীগ্রামে জয়ী হয়েছেন শুভেন্দু অধিকারীই।

প্রথমে সংস্থা এএনআই জানায় ১২০০ ভোটে জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সন্ধ্যের পরেই মমতার জয় নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। সার্ভারে সমস্যা হয়েছে বলে জানা যায়। এরপরেই জয়ের দাবি করেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। ১৬২২ ভোটে শুভেন্দু অধিকারীর জয়ের খবর আসে।

পর পর এখবরে চরম বিভ্রান্তি ছড়ায়। এবারের নির্বাচনে মূল আকর্ষণ কেন্দ্র ছিল নন্দীগ্রাম। সেই হেভিওয়েট কেন্দ্রে এমন বিভ্রান্তি ছড়িয়ে পড়ায় অবশ্য প্রশ্ন উঠতে শুরু করেছে।

কমিশনের বক্তব্য, সার্ভার বসে যাওয়ায় নাকি তাঁদের কাছে পূর্ণ তথ্য আসেনি। তাই সব ফলাফল সময় মতো তুলে ধরা যায়নি। নন্দীগ্রামে এখনও গণনা চলছে বলা হচ্ছে।

এদিকে মমতা জানিয়েছেন গোটা বিষয়টি নিয়েই তিনি সুপ্রিম কোর্টে সাংবিধানিক বেঞ্চে যাচ্ছেন। সেখানেই এই ঘটনার বিচার চাইবেন তিনি। কীভাবে জয়ী বলে ঘোষণা করার পরেও তাঁকে পরাজিত বলে ঘোষণা করা হল তার যথাযথ তদন্ত চাইবেন তিনি।

মমতার বক্তব্যের পরেই তৃণমূলের তরফে টুইট করে জানানো হয়, ‘নন্দীগ্রামে গণনা এখনও শেষ হয়নি। কমিশনও চুড়ান্ত ভাবে কিছু জানায়নি। তাই দয়া করে ভুলভাল রটনা করবেন না।’

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান