মধুর প্রতিশোধ আমেরিকার, টিকটকের সঙ্গে সব লেনদেন ব্যান করার সিদ্ধান্তে সিলমোহর ট্রাম্পের

0
72

মধুর প্রতিশোধ আমেরিকার, টিকটকের সঙ্গে সব লেনদেন ব্যান করার সিদ্ধান্তে সিলমোহর ট্রাম্পের

আমেরিকা: চিনের সঙ্গে প্রবল বিরোধের ফল ভোগ করতে হচ্ছে একাধিক চিনা সোশ্যাল মিডিয়ায় সাইটকে। আমেরিকায় নিষিদ্ধ হয়ে গিয়েছে সবরকম চিনা অ্যাপ। বিশেষ করে টিকটক এবং উইচ্যাটের মতো সোশ্যাল মিডিয়া অ্যাপ। যার জেরে প্রবল ধাক্কা খেয়ে চিনের অর্থনীতি। আগেই ভারত প্রায় ৭৫টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে। তার মধ্যে টিকটক এবং উইচ্যাটও ছিল।

চিনা অ্যাপ টিকটক এবং উইচ্যাটের সঙ্গে সব রকম আর্থিক লেনদেন নিষিদ্ধ করার কথা ঘোষণা করেলন মার্কিন প্রেসিডেট। আগামী ৪৫ দিনের মধ্যে এই নির্দেশিকা কার্যকর করার জানিয়েছেন তিনি।

বাইটডেন্সের সঙ্গেও সবরকম আর্থিক লেনদেন বন্ধ করার নির্দেশ দিয়েছেন তিনি। এই অ্যাপ গুলির মাধ্যমে এবং এই অ্যাপগুলির সঙ্গে কোনও রকম আর্থিক লেনদেন আগামী ৪৫ দিন পর বেআইনি হিসেবে বিবেচিত হবে বলেও জানিয়েছেন তিনি।

চিনা অ্যাপ উইচ্যাট এবং টিকটকের মাধ্যমে একাধিক তথ্য পাচার হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছে আমেরিকা। চিনা সংস্থাগুলি জাতীয় সুরক্ষার পক্ষে ক্ষতিকর হয়ে দাঁড়িয়েছে। মার্কিন গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ট্রাম্প। জাতীয় সুরক্ষা সুনিশ্চিত করতেই এই পদক্ষেপ করা হয়েছে।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান