Taliban-এর হাতে খুন আফগান সরকারের সংবাদমাধ্যম বিভাগের প্রধান

0
549

 

লড়াই ২৪ ডেস্ক:  চারিদিকে রক্তাক্ত অবস্থা। খিলাফত স্থাপনের চেষ্টায় এবার জেহাদিদের নজরে সরকারের প্রতিনিধিরা। সংবাদসংস্থা এএফপি সূত্রে খবর, তালিবানদের আক্রোশের মুখে পড়ে মৃত্যু হয়েছে আফগান সরকারের সংবাদমাধ্যম বিভাগের প্রধানের।

আফগান সরকারের অন্যতম মুখ দাওয়া খান মেলাপালের হত্যার খবর প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে কাবুল জুড়ে। তাঁর হত্যার দায় স্বীকার করেছে একটি জেহাদি সংগঠন। তালিবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদের বক্তব্য, ‘একটি হামলায় তাকে খতম করে দিয়েছে মুজাহিদরা।’ বিমান হামলার পাল্টা সরকারি আধিকারিক ও আমলাদেরকে নিশানা করার হুমকি আগেই দিয়েছিল তালিবানরা। এবার তা একান্তই রূপ ধারণ করেছে বাস্তবতার। এই বিষয়ে আফগানিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রকের মুখপাত্র মিরওয়াইস স্তানিকজাই বলেন, “দুর্ভাগ্যবশত বর্বর জঙ্গি এক দেশভক্ত আফগানীকে হত্যা করেছে।”

আরও পড়ুন…………..মুকুলের স্লিপ অফ টাং, উপনির্বাচনে জিতবে ভারতীয় জনতা পার্টি

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় হেলমন্দ প্রদেশের রাজধানী লস্করগাহ শহরে প্রচণ্ড বোমা বর্ষণ করে আফগান বায়ুসেনা। মৃত্যু হয় ৯০ জন তালিবান ও আলকায়দা জঙ্গির। শুক্রবার আফগান বিদেশমন্ত্রক মুখপাত্র ফাওয়াদ আমান টুইটারে জানিয়েছেন, “সরকারি বাহিনীর হামলায় হেলমন্দ প্রদেশের তালিবানের ‘রেড ইউনিট’ কম্যান্ডার ‘মাওলাই মুবারাক’ নিহত হয়েছে।”     

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান