তালিবানদের খুল্লামখুল্লা প্রশংসা করলেন শাহিদ আফ্রিদি, মন্তব্যে তোলপাড় বিশ্ব রাজনীতি

0
642

Taliban

লড়াই ২৪ ডেস্ক:  ফের তালিবান নিয়ে বিতর্কের মুখে পাকিস্তান। তালিবানের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানি তারকা। তবে তালিবান লালন-পালন ও মদতদাতা হিসাবে পাকিস্তানের ভূমিকা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। তালিবানের জন্মদাতাই পাকিস্তান, একথা সকলেরই জানা।

এমনকি তালিবানরা আফগানিস্তান দখল করলে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান তালিবানদের প্রশংসা করেছিলেন। বলেছিলেন, আমেরিকার দাসত্বের শৃঙ্খল ভেঙ্গেছে তালিবান। এবার তাঁরই দেশের আরেক সুপারস্টার তালিবানদের প্রশংসায় পঞ্চমুখ।

আরও পড়ুন………………দামে নেই এক চুলও নড়নচরণ, ভুগছে সাধারণ

প্রাক্তন ক্রিকেটর ও দুনিয়া খ্যাত অলড়াউন্ডার শাহিদ আফ্রিদি সর্ব সমক্ষে তালিবানদের প্রশংসা করে বসেন । তাঁর মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে বিশ্ব রাজনীতিতে।

কী বলেছেন আফ্রিদি?

পাকিস্তানের সাংবাদিক নাইলা ইনায়েত একটি ভিডিও টুইট করেছেন। তাতে দেখা যাচ্ছে প্রাক্তন ক্রিকেটার সাংবাদিকদের বলছেন, “রাজনীতি-সহ বিভিন্ন ক্ষেত্রে তালিবানরা মহিলাদের কাজ করার অনুমতি দিচ্ছে। ওরা ইতিবাচক মনোভাব পোষণ করছে। আমি মনে করি তালিবান ক্রিকেটও খুব ভালবাসে।”

গত বৃহস্পতিবারই হামলার শিকার হয় কাবুল এয়ারপোর্ট। মৃত্যু হয়েছে ১৮৩ জনের। যার মধ্যে ১৭০ জন আফগান নাগরিক ও ১৩ জন মার্কিন সেনা। দুই দশকের ভয়ঙ্কর স্মৃতি পুনরাবৃত্তি হওয়ার আগেই দেশ ছেড়ে পালিয়ে বাঁচতে চাইছে বহু আফগান। তারই মধ্যে তালিবানদের প্রশংসা করে রোষের মুখে পড়লেন আফ্রিদি।

Taliban

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান