ভারতীয় দূতাবাসে তালিবানি হানা, কাগজপত্রের খোঁজে তল্লাশি

0
274

Afghan-Taliban Conflict 

লড়াই ২৪ ডেস্ক: এবার আফগানিস্তানের কান্দাহার ও হেরাতে অবস্থিত ভারতীয় দূতাবাসে তালিবানি হানা। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সুত্রে খবর, এই দুই প্রদেশে অবস্থিত ভারতীয় দূতাবাসে কার্যত তল্লাশি চালায় তালিবানরা। গোপন কাগজপত্রের খোঁজে আলমারি তছনছ করলো তালিবানরা। এমনকি দূতাবাস থেকে নামিয়ে দিল ভারতীয় পতাকা।

দূতাবাসের সামনে রাখা গাড়িও হাতিয়ে নেয় জঙ্গিরা। পাশাপাশি বাড়ি বাড়ি তল্লাশি চালায় তারা। মুলত গোয়েন্দা সংস্থা NDS-এর কর্মীদের খোঁজ শুরু করেছে জঙ্গিরা। মার্কিন সংবাদমাধ্যম সূত্রে খবর, ইতিমধ্যে রাজধানী কাবুলে তল্লাশির দায়িত্ব তুলে দেওয়া হয়েছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন হাক্কানি নেটওয়ার্কের হাতে। এই সংগঠন আল কায়দার কাছের বন্ধু বলেই পরিচিত। সূত্রানুযায়ী, বর্তমানে কাবুলের নিরাপত্তায় মোতায়েন রয়েছে হাক্কানি নেটওয়ার্কের ছয় হাজারেরও বেশি সশস্ত্র ক্যাডার। তাদের নেতৃত্ব দিচ্ছে হাক্কানি নেটওয়ার্কের শীর্ষ নেতা সিরাজউদ্দিন হাক্কানির ভাই আনস হাক্কানি।

আরও পড়ুন…………….সংস্কৃতে রাষ্ট্রপতি পুরষ্কারে সম্মানিত সুবুদ্ধিচরণ গোস্বামী

ইতিমধ্যে গোটা আফগানিস্তানে বাড়ি বাড়ি শুরু হয়ে গিয়েছে তল্লাশি। কোন কোন পরিবারের সদস্য মার্কিন সেনাদলে যুক্ত ছিলেন তা জানতে তৎপর হয়েছে তারা। আফগান সেনাদলের যুক্তদেরও আলাদা করে চিহ্নিত করা হচ্ছে বলা হচ্ছে বলে খবর।

Afghan-Taliban Conflict 

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান