সামনেই ভোট, বিপুল হারে শিক্ষকদের বেতন বাড়ালো রাজ্য

0
25

teacher’s salaries increased

কলকাতাঃ সামনেই পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট।তৃণমূলকে কড়া টক্কর দিচ্ছে বিজেপি। এই পরিস্থিতিতে কার্যত কল্পতরু রাজ্য সরকার। একদিকে সমাজের নিম্নবিত্ত অংশের জন্য মা ক্যান্টিন চালু করে মাস্টারস্ট্রোক দিয়েছে তৃণমূল। স্বাস্থ্যসাথী-দুয়ারে সরকার ভোটের হাওয়া কার্যত ঘুরিয়ে দিয়েছে বলে ধারণা ওয়াকিবহাল মহলের।

 

এবার ফের কল্পতরু রাজ্য সরকার। ভোকেশনাল শিক্ষকদের বেতন বৃদ্ধির দাবি অনেকদিনের। সেই দাবি মেনে রাজ্যে বিধানসভা ভোটের আগে ভোকেশনাল শিক্ষকদের বেতন বাড়াল রাজ্য সরকার।

 

সম্প্রতি এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করল সরকার।ভোকেশনালে ফিল্ড অফিসারদের বেতন ৬ হাজার ৫০০ থেকে বেড়ে হচ্ছে ১২ হাজার টাকা। অ্যাসিস্ট্যান্ট ফিল্ড অফিসারদের বেতন ৩ হাজার ৯০০ থেকে বেড়ে হচ্ছে ১১ হাজার টাকা।

 

অ্যাসিস্ট্যান্ট ফিল্ড সুপার ভাইজাররা পান ২৬০০ টাকা। এখন বেড়ে তা হচ্ছে ১০ হাজার টাকা। ডেটা এন্ট্রি অপারেটররা পান ৩২৫০ টাকা। এবার তা বেড়ে হচ্ছে ১০ হাজার টাকা। কনট্রাকচুয়াল টিচারদের ৯ থেকে বেড়ে বেতন হচ্ছে ১৩ হাজার ৫০০ টাকা। কনট্রাকচুয়াল ইনস্ট্রাকটরদের বেতন ৭ হাজার থেকে বেড়ে হচ্ছে ১০ হাজার ৫০০ টাকা। অন্যদিকে পলিটেকনিকের অধ্যক্ষ ও অধ্যাপকদের অবসরের বয়স ৬০ থেকে বাড়িয়ে ৬৫ করারও সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।প্রসঙ্গত, কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের অবসরের বয়স আগেই ৬৫ করা হয়েছে।

teacher’s salaries increased

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান