Mon. May 16th, 2022
0 0
Read Time:2 Minute, 4 Second

temperature

লড়াই  ২৪  :বঙ্গবাসী শীতের অপেক্ষায় দিন গুনছেন। এদিকে হালকা ঠাণ্ডা ও গরম মিলিয়ে খামখেয়ালি আবহাওয়া চলছে; তবে অগ্রহায়ণের শুরুতেও শীতের আগমনের কোনও চিহ্ন নেই। আর শীতের আগমনের এই বিলম্বের নেপথ্যে মুখ্য ভূমিকা পালন করছে নিম্নচাপ।

আবহাওয়া অফিস এই পরিস্থিতি আগামী ২ থেকে ৩ দিন দক্ষিণবঙ্গে ক্রমেই তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে। পাশাপাশি ফের নিম্নচাপের কারণে রাজ্যে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে। বঙ্গোপসাগরে নিম্নচাপের সম্ভাবনা তৈরি হতেই প্রচুর পরিমাণে গরম বাতাস ঢুকে পড়ছে রাজ্যে। আর তাতেই শীতলতা কমিয়ে প্রাক গ্রীষ্ম সদৃশ আবহাওয়া। এমনকি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

সপ্তাহের প্রথম দিনে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি থাকবে। কলকাতা ও সংলগ্ন এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। স্বাভাবিকের চেয়ে তা এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২১.৫ ডিগ্রি থাকবে।যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি।

নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হতে পারে। বৃষ্টির হাত ধরে শীতের প্রবেশ পথ সুগম হতে পারে বলেই হাওয়া অফিস সূত্রে খবর। তবে বেলার দিকে অস্বস্তিকর গরম থাকবে আপাতত। এই গরম আবহাওয়া সাময়িক; আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে।

temperature

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: