শ্রমিক স্পেশাল ট্রেনে মৃত্যু কন্যা শিশুর

0
40

শ্রমিক স্পেশাল ট্রেনে মৃত্যু কন্যা শিশুর

কেরল: শ্রমিক স্পেশাল ট্রেনে এবার মৃত্যু হল ১৭ দিনের এক শিশু কন্যার। বুধবার কেরল থেকে পুরুলিয়া ফেরার পথে শ্রমিক স্পেশাল ট্রেনে ঘটনাটি ঘটেছে। এই ঘটনার পর সেই দম্পতিকে খড়গপুর স্টেশনে নামিয়ে দেওয়া হয় এবং গন্তব্যে চলে যায় ট্রেন।

জানা গিয়েছে ওই দম্পতি পুরুলিয়ার পালিত গ্রামের বাসিন্দা দিলদার আনসারি ও তাঁর স্ত্রী রেশমা খাতুন। কাজের খোঁজে কেরলে গিয়েছিলেন তাঁরা। কিন্তু লকডাউন শুরু হওয়ার জন্য তাঁরা সেখানে আটকে পড়েন।

২৫ মে তাঁদের এক কন্যা সন্তানের জন্ম হয়। তার নাম রাখেন রাবিয়া। বাড়ি ফেরার জন্য সোমবার কেরল থেকে নিউ জলপাইগুড়িগামী শ্রমিক স্পেশাল ট্রেনে ওঠেন শিশু সহ ওই দম্পতি।

জানা গিয়েছে ওড়িশার বেরহামপুর থেকে বালেশ্বরের মাঝে তাঁরা জানতে পারেন যে কোলের শিশুটি আর সাড়া দিচ্ছে না। তখন রেলের আধিকারিকদের খবর দিলে তাঁরা মৃত শিশু সহ পরিযায়ী দম্পতিকে নামিয়ে দেয় খড়গপুর স্টেশনে।

খড়গপুর স্টেশন থেকে রেল পুলিশ মৃতদেহ সংগ্রহ করে খড়গপুর মহকুমা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। শিশুটির মৃত্যুর কারণ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। ময়নাতদন্তের পর শ্রমিক দম্পতিকে প্রশাসনের পক্ষ থেকে পুরুলিয়ায় পাঠানো হবে বলে জানানো হয়েছে।

মৃত শিশুর বাবা দিলদারের অভিযোগ, সন্তানের মৃত্যুর পর বিষয়টি নিয়ে রেল কর্তৃপক্ষের তরফে বহু হয়রানির শিকার হতে হয়েছে তাঁদের। তবে রাজ্য প্রশাসন তাঁদের সঙ্গে সবরকম সহযোগিতা করেছে বলে রাজ্য সরকারের কাছে তাঁরা কৃতজ্ঞ।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান