এলপিজি সিলিন্ডারে বড় ধরনের পরিবর্তন এনেছে সরকার, দেশের প্রতিটি গ্রাহক সরাসরি সুবিধা পাবেন

Loading

এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম: কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী হরদীপ সিং পুরি বলেছেন যে এটি একটি বৈপ্লবিক পরিবর্তন কারণ গ্রাহকরা এলপিজি সিলিন্ডারগুলি ট্র্যাক করতে সক্ষম হবেন৷

 

এলপিজি গ্যাস সিলিন্ডার কিউআর কোড: আপনারও যদি ঘরোয়া গ্যাস সিলিন্ডারের (এলপিজি গ্যাস সিলিন্ডার) সংযোগ থাকে, তবে এই খবরটি আপনার জন্য দরকারী। এই খবর পড়ে আপনিও খুশি হবেন। QR কোড ভিত্তিক সিলিন্ডার চালু করেছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (IOCL)। এটির সাহায্যে আপনি সিলিন্ডার ট্র্যাক এবং ট্রেস করতে সক্ষম হবেন।

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

 

এলপিজি সিলিন্ডার ট্র্যাক করতে পারবে

ইন্ডিয়ান অয়েল (IOCL) চেয়ারম্যান শ্রীকান্ত মাধব (শ্রীকান্ত মাধব বৈদ্য) বলেছেন আগামী তিন মাসের মধ্যে সমস্ত গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারে QR কোড থাকবে। বিশ্ব এলপিজি সপ্তাহ 2022 উপলক্ষে, কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী হরদীপ সিং পুরি বলেছেন যে এটি একটি বৈপ্লবিক পরিবর্তন কারণ গ্রাহকরা এলপিজি সিলিন্ডারগুলি ট্র্যাক করতে সক্ষম হবেন৷

 

নতুন সিলিন্ডারে কিউআর কোড ঢালাই করা হবে

জানিয়ে তিনি বলেন, কিউআর কোডের মাধ্যমে গ্রাহকরা সিলিন্ডার সম্পর্কে সম্পূর্ণ তথ্য জানতে পারবেন। উদাহরণস্বরূপ, সিলিন্ডারটি কোথায় রিফিল করা হয়েছে এবং সিলিন্ডারের সাথে সম্পর্কিত কী নিরাপত্তা পরীক্ষা করা হয়েছে। QR কোডটি বিদ্যমান সিলিন্ডারে লেবেলের মাধ্যমে আটকানো হবে, যখন এটি নতুন সিলিন্ডারে ঢালাই করা হবে।

 

কিউআর কোড এমবেডেড 20 হাজার এলপিজি সিলিন্ডার জারি করা হয়েছে

ইউনিট কোড ভিত্তিক ট্র্যাকের অধীনে, কিউআর কোড সহ এমবেড করা 20 হাজার এলপিজি সিলিন্ডার প্রথম পর্যায়ে ইস্যু করা হয়েছিল। ব্যাখ্যা করুন যে এটি এক ধরণের বারকোড, যা একটি ডিজিটাল ডিভাইস দ্বারা পড়তে পারে। পুরী জানিয়েছে যে আগামী তিন মাসের মধ্যে সমস্ত 14.2 কেজি গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারে একটি QR কোড লাগানো হবে।

 

 

তিনি বলেছিলেন যে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা (PMUY) চালু করার আগে, পরিষ্কার রান্নার জ্বালানীর প্রাপ্যতা দেশের গ্রামীণ পরিবারের জন্য একটি বড় চ্যালেঞ্জ ছিল। কেন্দ্রীয় সরকারের উচ্চাভিলাষী উজ্জ্বলা প্রকল্প চালু হওয়ার পর স্বস্তি পেয়েছেন গ্রামবাসীরা।

Author

Share Please

Make your comment