শহিদ দিবসের মঞ্ছ থেকেই জানা যেতে পারে ২৪-এর পরিকল্পনা

0
260

 

লড়াই ২৪ ডেস্ক: একুশের বিধানসভা ভোটে বিপুল সাফল্য পেয়ে নিজেদের জাতীয় রাজনীতিতে প্রতিষ্ঠা করার পথে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। অর্থাৎ পাখির চোখ এখন দিল্লি। আর আজ শহিদ দিবসের ভার্চুয়াল মঞ্ছ থেকে মুখ্যমন্ত্রী আগামীকালে কোন পথে তাঁর এই দলকে নিয়ে যেতে চলেছে তার একটি বার্তা সম্ভবত দিতে পারেন। দুপুর ১টা নাগাদ অনুষ্ঠিত হবে এই শহিদ দিবস উপলক্ষে ভার্চুয়াল অনুষ্ঠান। বেলা ২টো নাগাদ ভাষণ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই খবর শাসক শিবির সূত্রে।

রাজ্য বিধানসভায় মোদী ও অমিত শাহ জুটিকে হারিয়ে বিজেপি বিরোধী হিসাবে নিজের মুখকে সামনে এনেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার একুশের ভোটের পর লক্ষ্য ২৪-এর লোকসভা। নিজ দল ছাড়াও বিজেপি বিরোধী দলগুলোর একাংশের পক্ষ থেকে তৃণমূল নেত্রীকে আগামী লোকসভা ভোটে প্রধানমন্ত্রীর মুখ হিসেবে তুলে ধরার উদ্যোগ শুরু হয়েছে।

আরও পড়ুন…………পুলিশকে হুমকির ঘটনায় মামলা দায়ের হল বিরোধী দলনেতা শুভেন্দুর বিরুদ্ধে

পাশাপাশি জাতীয় রাজনীতিতে বিজেপি বিরোধী শক্তিগুলিকে মজবুত করার জন্য মাঠে নেমে পড়েছে ডেরেক ও’ ব্রায়েন, যশবন্ত সিনহা-সহ তৃণমূলের একাধিক নেতা। জুলাইয়ের শেষের দিকেই মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি সফরে যাবেন। সেখানে গিয়ে সম্ভবত তিনি সাক্ষাৎ করতে পারেন বিজেপি বিরোধী দলগুলির সাথে। এছাড়াও সাক্ষাৎ করতে পারেন সনিয়া গান্ধির সঙ্গে। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের দাবি, সর্বভারতীয় স্তরে গেরুয়া ব্রিগেডের মোকাবিলা করার জন্য সমস্ত বিজেপি বিরোধী শক্তিগুলিকে একজোট করতে আজকের ভার্চুয়াল সভা থেকে তিনি বার্তা দিতে পারেন। আজকের এই অনুষ্ঠানে কংগ্রেস, আম আদমি, অকালি দল, সমাজবাদী পার্টি সহ একাধিক বিজেপি বিরোধী দলকে আমন্ত্রণ জানিয়েছে তৃণমূল কংগ্রেস।

উল্লেখ্য, শহিদ দিবস উপলক্ষে তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল ফেসবুক পেজের ডিপি পরিবর্তন করা হয়েছে। মঙ্গলবার থেকে তৃণমূল নেতারা সোশ্যাল মিডিয়ায় ১৯৯৩ সালের ২১ জুলাই নিহত ১৩ জনের নামের তালিকা শেয়ার করেছেন। শহিদ স্মরণে সুসজ্জিত ট্রাম এদিন ঘুরেছে শহরে।

শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান