Mon. May 16th, 2022
আজকের আবহাওয়া কলকাতা
0 0
Read Time:2 Minute, 31 Second

Today Weather Forecast

লড়াই ২৪ ডেস্ক: কলকাতা সহ ফের গোটা রাজ্য বৃষ্টির পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ এবং আগামীকাল রাজ্য জুড়ে হতে পারে ভারী বৃষ্টিপাত। উত্তরবঙ্গের ৫টি জেলাতেও জারি হয়েছে একই সতর্কতা।

হাওয়া অফিস সূত্রে খবর, এদিন রাজ্য জুড়েই থাকবে মেঘলা আকাশ। উত্তরবঙ্গের পাঁচটি জেলায় সম্ভবনা রয়েছে ভারী বর্ষণের। দক্ষিণবঙ্গের উপকূল এলাকাগুলিতে হতে পারে ভারী বৃষ্টিপাত। কলকাতা-সহ বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। আজ সকালেই হালকা বৃষ্টিপাতে ভিজেছে তিলোত্তমা ও তার আসেপাশের এলাকাগুলি।

বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টিপাতে ভিজতে পারে শহর। বাতাসে জলীয় বাস্প বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তিকর পরিবেশ থাকবে, এমনটাই জানাচ্ছে আবহবিদরা। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। অপরদিকে গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাস্পের পরিমাণ ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ০.৫ মিলিমিটার।

এদিকে আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে, আজ উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে সম্ভবনা আছে ভারী বৃষ্টিপাতের। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির কবলে পড়তে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর।

হটাৎ কী কারণে এই বৃষ্টিপাত? – এর উত্তরে আবহবিদরা জানিয়েছেন, উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণবাত তৈরি হয়েছে। যা মৌসুমি অক্ষরেখার বিহারের পাটনা থেকে মালদহের উপর দিয়ে অরুণাচল প্রদেশ হয়ে উত্তর বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত। তার জেরেই হচ্ছে বৃষ্টি।

Today Weather Forecast

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

আপনার মতামত জানান

%d bloggers like this: