উৎসবের মরশুমে হানা দিতে পারে করোনা, চিন্তায় কেন্দ্র

0
283

লড়াই ২৪ ডেস্ক: দেশের করোনা নিয়ন্ত্রণে বড় পদক্ষেপ কেন্দ্রের। সার্বিকভাবে করোনা সংক্রমণ কমলেও রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলিতে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখার জন্য সচেতন থাকার নির্দেশ দিল কেন্দ্র। সামনেই একাধিক অনুষ্ঠান ফলে এই সময় করোনা নিয়ন্ত্রণে রাজ্যগুলিকে বাড়াতে হবে নজরদারি। করোনাবিধির মানুষ যাতে এই সময় মেনে চলে সেই সম্পর্কে সম্পূর্ণ নজর রাখতে বললো কেন্দ্র।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভল্লা সমস্ত রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলগুলিকে একটি চিঠি পাঠিয়েছেন। সেখানে তিনি বলেছেন, করোনা সংক্রমণ কমলেও এখনো আত্মতুষ্টির কোনো জায়গা আসে নি।

এদিন রাজ্যের মুখ্যসচিবদের লেখা চিঠিতে অজয় ভল্লা লিখেছেন, ‘যেহেতু করোনা সংক্রমণ কমছে, সেই কারণে বহু রাজ্যই ধীরে ধীরে কমিয়ে নিচ্ছে বিধিনিষেধ। করোনা সংক্রমণ কমে যাওয়া সন্তোষের বিষয় তা ঠিক, কিন্তু আমাদের মনে রাখতে হবে দেশীয় স্তরে কমেনি করোনার মোট সংক্রমণ। ফলে এখনি আত্মতুষ্টির কোনো জায়গা নেই। বিধিনিষেধ শিথিল করার প্রক্রিয়াটি অত্যন্ত সাবধানতার সঙ্গে করতে হবে।’

আরও পড়ুন………লোকসভায় ফের অভব্য আচরণ, গণতন্ত্রের পক্ষে লজ্জাজনক, মন্তব্য গেরুয়া শিবিরের

চিঠিতে তিনি আরও লেখেন, ‘ক্রমশ এগিয়ে আসছে উৎসবের মরশুম। সুতরাং এই পরিস্থিতিতে প্রতিটি রাজ্য করোনাবিধির উপর যেন বিশেষ জোর দেন। জনবহুল জায়গাগুলিতে যেন মেনে চলা হয় করোনাবিধি।’

উল্লেখ্য, গতকালের পর আজ আবার বৃদ্ধি পেয়েছে সংক্রমণ। গোট ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৬৫৪ জন। মৃত্যু হয়েছে ৬৪০ জনের। সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৯৯ হাজার ৪৩৬জন।

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান