ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে শহর কলকাতা

0
453

Weather Forecast

লড়াই ২৪ ডেস্ক: ফের একবার নিম্নচাপ তৈরি হতে চলেছে বঙ্গোপসাগরে। সেই কারণে বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী সপ্তাহের শুরুর দিকে অর্থাৎ সোম ও মঙ্গল করে বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ। আগামিকাল থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে দফতর।

দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং নদিয়াতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতাতেও এই নিম্নচাপের জেরে বৃষ্টির পরিমাণ হালকা থেকে মাঝারি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।আগামী ২৪ ঘণ্টায় অবশ্য আকাশ হাল্কা মেঘলা থাকবে। দু-এক জায়গায় হতে পারে এক পসলা হালকা থেকে মাঝারী বৃষ্টিপাত। বৃদ্ধি পাবে তাপমাত্রা। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে থাকবে।

আরও পড়ুন……………বঙ্গে বিনিয়োগ আনতে আমেরিকা যেতে পারেন মুখ্যমন্ত্রী

সোমবার তৈরি হওয়া নিম্নচাপের ফলে রবিবার পর্যন্ত রাজ্যের সর্বত্র বৃষ্টিপাত হবে। মঙ্গলবার থেকে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। এদিকে মৌসুমি অক্ষরেখা গোয়া থেকে মালদা হয়ে মণিপুর অবধি বিস্তৃত রয়েছে। যার প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পংয়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী সপ্তাহে মঙ্গলবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের সর্তকতা রয়েছে।

Weather Forecast

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান