বৃষ্টি থেকে নেই বিরাম, আগামী সপ্তাহে ফের বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ

0
195

Weather Update

লড়াই ২৪ ডেস্ক: বৃষ্টি থেকে এখনই নেই বিরাম। আগামী সপ্তাহে ফের ভারী বৃষ্টিতে ভিজবে উত্তরবঙ্গের জেলাগুলি। কলকাতা সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে দিনভর দেখা দেবে হালকা বৃষ্টিপাত। তবে শনিবার কমবে বৃষ্টিপাতের পরিমাণ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মৌসুমি অক্ষরেখা বালাসোর হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঘূর্ণাবর্ত বিহারে। রাজস্থান থেকে বিহার পর্যন্ত পূর্ব-পশ্চিম অক্ষরেখা বিস্তৃত। তার প্রভাবে চলছে বৃষ্টি। শুক্রবার সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার। সারাদিন চলবে হালকা মাঝারী বৃষ্টিপাত। তবে দক্ষিণ ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে দেখা যেতে পারে ভারী বর্ষণ।

আর পড়ুন…………………শহরের রাস্তাঘাটে বা উন্মুক্ত কোনও জায়গায় যত্রতত্র মূত্রত্যাগে দিতে হবে ৫০০ টাকা জরিমানা!

শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৫ ডিগ্রি সেলসিয়াস। এদিন বাতাসে জলীয় বাস্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫%। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ৫ মিলিমিটার। তবে শনিবার থেকে দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টিপাত, পাশাপাশি বাড়বে তাপমাত্রা। তৈরি হবে অস্বস্তিকর পরিবেশ।

তবে উত্তরবঙ্গের ক্ষেত্রে জারি হয়েছে সতর্কতা। আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাত দেখা দেবে আলিপুরদুয়ার ও কোচবিহারে। পাশাপাশি দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে সম্ভবনা আছে ভারী বৃষ্টিপাতের। অবিরাম বৃষ্টিপাতের কারণে বারবার ধসের স্বীকার হচ্ছে উত্তরবঙ্গ। মাঝেমাঝেই বিচ্ছেদ হয়ে যাচ্ছে বাংলা-সিকিম যোগাযোগ।

Weather Update

Advertisement
শেয়ার করে ভারতীয় হওয়ার গর্ব করুন

আপনার মতামত জানান