শীতকালে ত্বকের জন্য এই তিন ধরনের তেল খুব জরুরি, এভাবেই করুন চামড়া যত্ন

শীতকালে ত্বকের জন্য এই তিন ধরনের তেল খুব জরুরি

Loading

শীতকালে ত্বকে শুষ্কতা হওয়া খুবই সাধারণ ব্যাপার, এমন অবস্থায় ত্বক থেকে উজ্জ্বলতা চলে যায় এবং ত্বক হয়ে যায় প্রাণহীন। অনেক সময়, এর যত্ন নেওয়ার জন্য, লোকেরা খুব বেশি পণ্য প্রয়োগ করতে শুরু করে, যার কারণে এটি যত্ন নেওয়া আরও কঠিন হয়ে পড়ে। শীতকালে ত্বকের জন্য সবচেয়ে ভালো জিনিস হল তেল যা আমাদের ত্বককে ক্ষতিকর রাসায়নিক পদার্থ থেকে দূরে রাখে।

এই ঋতুতে আপনিও যদি ত্বকের শুষ্কতায় সমস্যায় ভুগে থাকেন, তাহলে চলুন জেনে নেই শুষ্ক ত্বক, ফাটা গোড়ালি, শুষ্ক ত্বকের যত্ন কীভাবে নেবেন, কীভাবে ত্বককে উজ্জ্বল করবেন?

https://news.google.com/publications/CAAqBwgKMJ-knQswsK61Aw?hl=en-IN&gl=IN&ceid=IN:en

এগিয়ে যাওয়ার আগে একটি গুরুত্বপূর্ণ ভুল ধারণা পরিষ্কার করা যাক, অনেকেই মনে করেন যে তাদের ত্বক তৈলাক্ত হলে তেল মাখা উচিত নয় কিন্তু এটি ভুল। যাদের ত্বক তৈলাক্ত তাদেরও তেল লাগাতে হবে, যার ফলে তাদের ত্বকও হাইড্রেটেড থাকে এবং ত্বক উজ্জ্বল থাকে।

নারকেল তেলের পার্শ্বপ্রতিক্রিয়া: এই বিশেষ ধরনের মানুষের মুখে নারকেল তেল মাখা উচিত নয়, উপকারের বদলে ক্ষতি হবে।

1- নারকেল তেল

ঠান্ডার দিনে নারকেল তেল শক্ত হয়ে যায়, তবে এটি দূর করার সবচেয়ে সহজ উপায় হল একটি চামচ গরম করা এবং তারপরে তেল সহজেই বেরিয়ে আসবে। শীতকালে ত্বকের জন্য নারকেল তেল খুবই ভালো।

2- ল্যাভেন্ডার তেল

ল্যাভেন্ডার তেল ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনে, শীতকালে এই তেল লাগালে ত্বক হাইড্রেটেড থাকে। এই তেলের বিশেষ বিষয় হল এটি ত্বকের ব্রণের জন্য খুবই উপকারী কারণ এতে অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল বৈশিষ্ট্য রয়েছে।

3- বাদাম তেল

বাদাম তেল শীতকালে খুব শুষ্ক ত্বকের জন্য উপকারী।শুধু তাই নয়, এই তেল ত্বকের চুলকানি, ব্যথা এবং শুষ্কতা দূর করতেও বেশ কার্যকরী। এই তেলে চর্বিযুক্ত উপাদান রয়েছে যা আমাদের ত্বকের আর্দ্রতা বজায় রাখে। শীতে হিল ফাটাতেও এই তেল ব্যবহার করা যেতে পারে।

(প্রিয় পাঠক, এখানে দেওয়া তথ্য ঘরোয়া প্রতিকার এবং সাধারণ তথ্যের উপর ভিত্তি করে। এটি গ্রহণ করার আগে দয়া করে ডাক্তারের পরামর্শ নিন।)

Author

Share Please

Make your comment